বিদেশে একটি ব্যবসা শুরু ~ birolcakir.net

বিদেশে একটি ব্যবসা শুরু


 বিদেশে একটি ব্যবসা শুরু করার প্রস্তাব দুঃসাধ্য এবং উত্তেজনাপূর্ণ। আপনি একজন সুপ্রতিষ্ঠিত ব্যবসায়িক ব্যক্তি বা একজন উর্ধ্বমুখী উদ্যোক্তা হোন না কেন, বিদেশে পাড়ি জমানো এবং মাটি থেকে একটি নতুন প্রকল্পে কাজ করার সম্ভাবনা এমনকি সফল এবং অভিজ্ঞ ব্যবসায়ীদের আতঙ্কের সাথে হারাতে পারে।

এই ধরনের পদক্ষেপ নেওয়ার কারণগুলি ভিন্ন। একজন উদ্যোক্তা হিসাবে, আপনি আপনার নিজের দেশে সীমাবদ্ধ বোধ করতে পারেন। এটা হতে পারে সাংস্কৃতিক কারণে, আমাদের দেশের অর্থনৈতিক পরিস্থিতি, বাজারের স্যাচুরেশন বা আপনার মনের কোনো পণ্য বা ধারণার চাহিদা না থাকা। তাই আপনার ব্যাগ প্যাক করা এবং একটি দূরবর্তী দেশে অবতরণ করা আপনাকে অন্য সম্প্রদায়ের সাথে আপনার নেতৃত্ব ভাগ করে নেওয়ার একটি অনন্য সুযোগ দেয়।

উত্তর হল আপনার মানসিকতা। আপনি যখন বিদেশে যান, আপনি সম্পূর্ণ ভিন্ন সংস্কৃতি এবং জীবনধারার মুখোমুখি হন। কিন্তু এর মধ্যে একটি সুযোগ রয়েছে। স্থানীয় লোকেরা আপনার মতো জিনিসগুলি দেখতে নাও পেতে পারে৷ তারা একটি নির্দিষ্ট সমস্যার সমাধান দেখতে নাও পারে কারণ তারা প্রথম স্থানে সমস্যাটি দেখেনি। কিন্তু একজন বিদেশী হিসেবে, আপনি হয়তো নতুন পথ এবং নতুন ধারণা দেখতে পাবেন যা সমস্যার সমাধান করে যা অন্যথায় অমীমাংসিত হয়ে যাবে।

বিদেশ গমন একটি নতুন যাত্রার সূচনা করে — যেটি আপনার মনকে নতুন বাজারের দিকে উন্মুক্ত করে এবং আপনাকে আপনার নির্বাচিত ক্ষেত্রে একজন নেতা হওয়ার সুযোগ দেয়। আপনি যদি দুঃসাহসী প্রকৃতির হন এবং নীচের দেশগুলিকে অনুসরণ করতে পছন্দ করেন তবে আপনার সফল হওয়ার সম্ভাবনা বেশি হবে।

➤ জার্মানি

➤ নেদারল্যান্ডস

➤ যুক্তরাজ্য

➤ স্পেন

➤ পর্তুগাল

➤ ডেনমার্ক

➤ আয়ারল্যান্ড

➤ লুক্সেমবার্গ

➤ অস্ট্রিয়া

➤ বেলজিয়াম

➤ ফিনল্যান্ড

➤ তুর্কিয়ে

➤ নরওয়ে

➤ সুইডেন

➤ ফ্রান্স

➤ সুইজারল্যান্ড

➤ লিথুয়ানিয়া

➤ লাটভিয়া

➤ এস্তোনিয়া

➤ স্লোভাকিয়া

➤ চেক প্রজাতন্ত্র

➤ মাল্টা

➤ ইতালি

➤ পোল্যান্ড

➤ জাপান

➤ সিঙ্গাপুর

➤ মার্কিন যুক্তরাষ্ট্র

➤ কানাডা

➤ অস্ট্রেলিয়া

➤ নিউজিল্যান্ড

➤ কুয়েত

➤ ভানুয়াতু

No comments:

Post a Comment